বরিশালের টাইমস, জাতীয়, রাজনীতি, অর্থনীতি, সারা বাংলা, আন্তর্জাতিক, খেলাধুলা, চাকরি, বিনোদন, সাতসতেরো, ক্যাম্পাস, অন্যান্য

Breaking

বুধবার, ২২ জুলাই, ২০২০

গরুকে পাইপ দিয়ে পানি খাওয়ানোর অপরাধে জরিমানা

গরুকে পাইপ দিয়ে পানি খাওয়ানোর অপরাধে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরে জোরপ্র্বূক পাইপ ঢুকিয়ে অতিরিক্ত পানি খাইয়ে গরু-মহিষ মোটা (স্বাস্থ্যবান) করে বিক্রির চেষ্টার অভিযোগে দুই বেপারীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২১ জুলাই) গাজীপুরের কাপাসিয়া উপজেলায় পরিচালিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছা: ইসমত আরা।

উপজেলা নির্বাহী অফিসার জানান, আসন্ন কোরবানীর ঈদকে সামনে রেখে বেপারীরা বেশি দামে বিক্রির জন্য গরু/মহিষকে জোরপূর্বক পাইপের মাধ্যমে পানি খাওয়ান। যাতে গরু-মহিষ আরো মোটা (স্বাস্থ্যবান) দেখায়।

এমন খবরে কাপাসিয়া উপজেলার আমরাইদ হাটের পাশে অভিযান চালিয়ে এর সত্যতা পাওয়া যায়। এই ধরনের কাজ করে ভোক্তাকে ফাঁকি দেয়ার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কিশোরগঞ্জের বাজিতপুর এলাকার গরুর ব্যাপারী জালাল ও বাসারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে স্থানীয় অভিযোগের প্রেক্ষিতে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকারের নেতৃত্বে গাজীপুর সিটি করপোরেশনের সাতাইশ রোড এলাকার ‘ডেন্টি ফুড’ বেকারীতে অপর একটি ভ্রাম্যান আদালত পরিচালিত হয়। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে কেক, বিস্কুট, চানাচুর ,লাড্ডুসহ বিভিন্ন ধরনের খাদ্যপণ্য অননুমোদিত উপকরণ ব্যবহারের মাধ্যমে উৎপাদন ও বিক্রি করার অপরাধে ওই বেকারীকে ৫০ হাজার  টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই এলাকায় মিয়াবাড়ী ফার্মেসীকে অনুমোদনহীন বিদেশী ঔষধ ও নকল জীবানুনাশক বিক্রির দায়ে একই আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


হাসমত আলী/নাসিম 



from Risingbd Bangla News https://ift.tt/2OMQqAg

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages