বরিশালের টাইমস, জাতীয়, রাজনীতি, অর্থনীতি, সারা বাংলা, আন্তর্জাতিক, খেলাধুলা, চাকরি, বিনোদন, সাতসতেরো, ক্যাম্পাস, অন্যান্য

Breaking

রবিবার, ১১ জুন, ২০২৩

ত্যাগের মূল্যায়ন চান সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ ঝন্টু

নিউজ ডেস্কঃ ছাত্রলীগের নেতৃত্বে থাকা অবস্থায় জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন এ সংখ্যা খুবই কম’ সে তালিকায় একজন প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ ঝন্টু ৯০’এর দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)ছাএলীগের প্রেসিডেন্ট ছিলেন ঝন্টু ।

স্বৈরাচার বিরোধী আন্দোলনে জীবনের ঝুঁকি নিয়ে রাজপথে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি,রাজপথের আন্দোলন ও রাজনৈতিক দূরদর্শিতার কথা বিবেচনা করে এরশাদ সরকারের পতনের পরে ৯১’এর জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৬ বাকেরগঞ্জ আসনে বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন দেন ঝন্টু কে।তবে তৎকালীন সময়ে ৮দলীয় জোটের স্বার্থে ন্যাপ প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হয়েছিল তাকে। পরবর্তী নির্বাচন গুলোতে দলীয় মনোনয়ন পাননি তিনি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বেশ আট ঘাট বেঁধেই মাঠে নেমেছেন সাবেক ছাত্র লীগ নেতা ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ ঝন্টু।

সাবেক এই ছাত্র লীগ নেতা বর্তমানে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সম্পাদক, সাবেক আওয়ামী স্বেচ্ছা সেবকলীগ সিনিয়র সহ-সভাপতি কেন্দ্রীয় কমিটি । ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ ঝন্টু ১৯৮৫-৮৭ পর্যন্ত বুয়েট ছাএলীগের সভাপতি ছিলেন। এরশাদের শাসনামলে কেন্দ্রীয় ছাত্র লীগের (সুলতান-রহমান ) যুগ্ম সম্পাদক ছিলন। একই পদ পান ছাত্র লীগের (হাবিব-অসীম) কমিটিতে, দলীয় রাজনীতির পাশাপাশি বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ সহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃত্ব দিয়েছেন সাবেক এই ছাত্র নেতা।

প্রথম শ্রেণির নিরপেক্ষ জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ নিউজ সিন্ডিকেট (বিএনএস) ও জাতীয় দৈনিক মুক্ত খবর পত্রিকার এক বিশেষ সাক্ষাৎকারে ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ ঝন্টু বলেন ৯১’এর পর থেকে বারবার দল থেকে মনোনয়ন বঞ্চিত হয়েছি কিন্তু কখনোই আদর্শচ্যুত হইনি। দল যতবার ই বিরোধী দলে ছিল ততবারই রাজপথে সোচ্চার থেকেছি ।

বর্তমান বিটিআরসির ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ ঝন্টু বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা মানবতার জননী জননেত্রী শেখ হাসিনা আমাকে এ আসনে মনোনীত করলে দলীয় মনোনয়ন নিয়ে বহুভাগে বিভক্ত স্হানীয় আওয়ামী লীগ ঐক্যবদ্ধ ভাবে আমার পক্ষে কাজ করবে এ ব্যাপারে আমি দৃঢ় বিশ্বাসী এবং বাকেরগঞ্জবাসী মাননীয় প্রধানমন্ত্রীকে বরিশাল-৬ বাকেরগঞ্জ আসনটি উপহার দিবেন।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages