বরিশালের টাইমস, জাতীয়, রাজনীতি, অর্থনীতি, সারা বাংলা, আন্তর্জাতিক, খেলাধুলা, চাকরি, বিনোদন, সাতসতেরো, ক্যাম্পাস, অন্যান্য

Breaking

শনিবার, ২৫ জুলাই, ২০২০

শুরুতে করোনাভাইরাস বিষয়টা বুঝতে পারিনি আমরা: জনসন

শুরুতে করোনাভাইরাস বিষয়টা বুঝতে পারিনি আমরা: জনসন

নিউজ ডেস্ক

মহামারি করোনাভাইরাসে যুক্তরাজ্যে এ পর্যন্ত ৪৫ হাজার ৬৭৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৯১৪ জন। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও আক্রান্ত হয়েছিলেন। শুক্রবার (২৪ জুলাই) বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন যে শুরুতে করোনাভাইরাসের বিষয়টি ভালোভাবে বুঝতে পারেনি তার সরকার। তিনি মনে করছেন করোনা রুখতে তারা যেসব পদক্ষেপ নিয়েছে সেগুলো ভিন্নভাবেও নেওয়া যেত।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে যুক্তরাজ্যে লকডাউন ঘোষণার সিদ্ধান্ত কি দেরিতে নেওয়া হয়েছিল? এমন প্রশ্নের জবাবে জনসন বলেন— এই ধরনের প্রশ্ন মাঝে মাঝেই শুনতে হচ্ছে আমাকে। আসলে আমরা তো বিজ্ঞানী ও গবেষকদের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছিলাম। আসলে আমাদের কাছে তখনও করোনাভাইরাস নতুন ছিল। শুরুতে এটা সম্পর্কে আমাদের পুরোপুরি ধারনা ছিল না। সে কারণে কিভাবে কি করতে হবে বুঝতে পারিনি। বিশেষ করে প্রথম কয়েক সপ্তাহ কিংবা প্রথম মাসে। শুরুতে আস্তে আস্তে ছড়াচ্ছিল। তাদের মধ্যে অনেকেরই কোনো লক্ষণ ছিল না। কিন্তু ব্যক্তি থেকে ব্যক্তিতে সংক্রমিত হচ্ছিল। এরপর দ্রুত ছড়ায়।

সত্য কথা বলতে কি শুরুতে আমরা করোনাভাইরাসকে যেভাবে মোকাবেলা করার চেষ্টা করেছি সেটা হয়তো যথাযথ ছিল না। কিন্তু এই ঘটনা থেকে আমরা শিক্ষা নিয়েছি। করোনা রুখতে আমরা শুরুতে যা করেছি সেটা হয়তো ভিন্নভাবেও করা যেত। —যোগ করেন তিনি।

 

ঢাকা/আমিনুল



from Risingbd Bangla News https://ift.tt/2ORath6

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages