বরিশালের টাইমস, জাতীয়, রাজনীতি, অর্থনীতি, সারা বাংলা, আন্তর্জাতিক, খেলাধুলা, চাকরি, বিনোদন, সাতসতেরো, ক্যাম্পাস, অন্যান্য

Breaking

বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

ভোমরা স্থলবন্দরে রাজস্ব আয়ে ঘাটতি ৬০৩ কোটি টাকা

ভোমরা স্থলবন্দরে রাজস্ব আয়ে ঘাটতি ৬০৩ কোটি টাকা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে রাজস্ব আয় লক্ষ্যমাত্রার চেয়ে ৬০৩ কোটি টাকা কম হয়েছে। 

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে ২০১৯-২০ অর্থবছরে এ বন্দরে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ১১ শত ৮৬ কোটি ৩৮ লাখ টাকা। এর বিপরীতে আয় হয় ৫ শত ৮৩ কোটি ৪০ লাখ টাকা। ফলে রাজস্ব আয়ে ঘাটতি হয়েছে ৬ শত ২ কোটি ৯৮ লাখ টাকা। 

বুধবার (২২ জুলাই) বিকেলে ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার রেজাউল করিম এ তথ্য জানান। 

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে দীর্ঘ তিন মাস বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। 

রেজাউল করিম জানান, চলতি ২০২০-২১ অর্থবছরে ভোমরা স্থলবন্দরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ২ কোটি ৫ লাখ টাকা। আর ১ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত আয় হয়েছে ৩৫ কোটি ৩৪ লাখ টাকা। 

গত ২০১৮-১৯ অর্থবছরে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ১ হাজার ৩৩ কোটি টাকা। সেখানে আয় হয় ১ হাজার ৩২ কোটি টাকার উপরে।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি আরাফাত হোসেন জানান, করোনা পরিস্থিতিতে আমদানি-রপ্তানি কার্যক্রম দীর্ঘ তিন মাস বন্ধ থাকা এবং ব্যবসায়ীরা ভোমরা বন্দরের তুলনায় অন্যান্য বন্দরে সুযোগ-সুবিধা বেশি পাওয়ায় এ বন্দর থেকে মুখ ফিরিয়ে নেওয়ায় রাজস্ব আয়ে ঘাটতি দেখা দিয়েছে। 

সহকারী কমিশনার রেজাউল করিম জানান, বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য অব্যাহত থাকলে সরকারের বেঁধে দেওয়া রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হবে। 

 

শাহীন/বকুল



from Risingbd Bangla News https://ift.tt/2WPjZ8Z

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages