বরিশালের টাইমস, জাতীয়, রাজনীতি, অর্থনীতি, সারা বাংলা, আন্তর্জাতিক, খেলাধুলা, চাকরি, বিনোদন, সাতসতেরো, ক্যাম্পাস, অন্যান্য

Breaking

মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯

ডিজিটালাইজেশনের ঢেউয়ে হারিয়ে যাচ্ছে জাপানের জাতীয় আইকন ‘হানকো’

মাথার ওপর জ্বলছে অল্প আলোর বাতি। টেবিলে নানা জিনিস। এরই মধ্যে দোকানে বসে একমনে কাজ করে চলছেন ফুজিও কাওয়াসাকি। সযত্নে বানাচ্ছেন জাপানিদের জীবনের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে থাকা ‘হানকো’। জাপানে ফুজিও দোকানের মতো প্রায় ১০ হাজার দোকান রয়েছে। একসময় এসব দোকানে হানকো কিনতে ক্রেতারা ভিড় করতেন। সেদিন আর নেই। হানকো নামের একসময়ের অতিপ্রয়োজনীয় জিনিসটির জন্য জাপানিরা এখন আর ৭২০ ডলার গুনতে রাজি নন।... বিস্তারিত



from প্রথম আলো https://ift.tt/2FP8GW0

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages