বরিশালের টাইমস, জাতীয়, রাজনীতি, অর্থনীতি, সারা বাংলা, আন্তর্জাতিক, খেলাধুলা, চাকরি, বিনোদন, সাতসতেরো, ক্যাম্পাস, অন্যান্য

Breaking

সোমবার, ১৮ মার্চ, ২০১৯

বরিশালে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী উদ্যাপিত

নানা আয়োজনের মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকাল সকাল ৮টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন বরিশাল সিটি করপোরেশন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এছাড়া জেলা আওয়ামী লীগের পক্ষে সাধারন সম্পাদক তালুকদার মোঃ ইউনুস, বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক সাংসদ মোঃ মইদুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের পক্ষে গোলাম আব্বাস চৌধুরী দুলাল পুস্পস্তবক অর্পন করেন। জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৮টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সরকারি বেসরকারি ও বিভিন প্রতিষ্ঠানের পুষ্পমাল্য অর্পণ এর মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৯ টায় বঙ্গবন্ধু উদ্যানে হাজার শিশু সমাবেশ করা হয় সেখান থেকে বর্ণাঢ্য এক আনন্দ র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলে গিয়ে শেষ হয়। সেখানে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএমপি কমিশনার মোশারফ হোসেন, রেঞ্জ মোঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, শিক্ষাবিদ অধ্যাপিকা শাহ সাজেদা, জেলা শিশু বিষয় কর্মকর্তা বরিশাল পঙ্কজ রায় চৌধুরীসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দরা উপস্থিত ছিলেন। এছাড়াও চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।
অপরদিকে বরিশাল বিশ^বিদ্যালয় নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির শুরুতে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে অস্থায়ীভাবে স্থাপিত ৬ দফার ইতিহাস সম্বলিত বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এস এম ইমামুল হক। বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ আবুল কাসেম।

The post বরিশালে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী উদ্যাপিত appeared first on Barisal Today | বরিশাল টুডে.



from Barisal Today | বরিশাল টুডে https://ift.tt/2Hshh2S

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages